এমন একজন অদ্ভুত মানুষ রয়েছেন যিনি তার শরীরের ইলেকট্রিক দিয়ে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। ইনার শরীরে 0.25 অ্যাম্পিয়ারের কারেন্ট পরিবাহিত হয়। যা একটি মানুষের মৃত্যু ঘটানোর জন্য যথেষ্ট। এক্সপার্টরা এই মানুষটির উপর অনেকগুলো টেস্ট করেছেন যেখানে তারা ড্রিল মেশিন বাল্ব আরো নানা রকম জিনিস তার শরীরের ইলেকট্রিক দিয়ে চালিয়েছিলেন। সবথেকে অবাক করা বিষয় তো এটাই যে মানুষটি কিভাবে বেঁচে আছেন এত ইলেকট্রিকে তো একটা মানুষের মৃত্যু খুব স্বাধারণ ভাবেই হয়ে যাবে।

একটি এমন দেশ রয়েছে যেখানকার লোক এতটাই গরিব যে সামান্য সবজি কেনার টাকা নেই। আসলে এটা একটি ক্যারিবিয়ান দেশ। এখানকার লোক পাহাড়ের মাটিতে বনস্পতি তেল মিশিয়ে তারপর তার রুটি বানিয়ে সেটা রৌদ্রে শুকিয়ে খায়

আচ্ছা পিজ্জা খাওয়ার সময় আপনাদের মনে হয়তো এই প্রশ্নটা আসবে যে প্রথমবার পিজা কে অর্ডার দিয়েছিল? আর কবে করেছিল? ১৮৮৯ সালে ইতালির রানী মার্ঘেরিটা সেবায় প্রথমবার পিজা অর্ডার করেছিলেন।

আপনি কি জানেন হিটলারকে এক সময় নোবেল শান্তি পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছিল। কারণ তিনি পুরো মিডিয়াকে সরকারের কন্ট্রোলে নিয়েছিলেন যার কারণে জার্মানের ভেতরের কোন অ্যাক্টিভিটি বাইরের কোন দেশ জানতে পারত না।

সমস্ত মানুষের রক্তের রং লাল হয় কিন্তু যদি বলি মানুষের রক্ত সবুজও হতে পারে তাহলে কি আপনি বিশ্বাস করবেন? আসলে মানুষের এমন একটি কন্ডিশন রয়েছে যেখানে মানুষের রক্ত সবুজ হয়ে যায় আর এই কন্ডিশন এর নাম Sulfame Globulinemia.

ক্রিকেট তো আমাদের প্রায় প্রত্যেকেরই পছন্দ কিন্তু আপনি কোনদিন ভেবেছেন যখন কোন বলার বল করে তখন তার স্পিড কিভাবে আমরা বুঝতে পারি চারদিকে পুরো ফাঁকা মাঠ থাকা সত্ত্বেও? প্রথমত আপনি কি কোনদিন স্পিড গানের কথা শুনেছেন? যদি আপনি না শুনে থাকেন তাহলে শুনুন এটা স্পিড গানেরই কামাল। এটা বলকে ট্র্যাক করে আর সেটার এক্সাক্ট স্পিড আমাদেরকে দেখায়।

বন্ধুরা আপনারা তো বড় বড় হোটেলের বড়োবড়ো কিচেনের সম্পর্কে শুনেছেন হয়তো। কিন্তু আপনারা কি জানেন পৃথিবীর সবথেকে বড় কিচেনের রিকোর্ড কার কাছে রয়েছে? তাহলে জেনে নিন, অমৃতসরের গোল্ডেন টেম্পলকে পৃথিবীর সবথেকে বড় কিচেনের সম্মান দেওয়া হয়েছে। এখানে প্রতিদিন প্রায় 1 লাখের উপরে লোকের খাবার তৈরি হয়। যেটা মানুষকে ফ্রিতে খাওয়ানো হয়।

আপনি ছোট থেকে আজ পর্যন্ত নাজানি কতবার রোমান কাউন্টিং দেখেছেন। এবং সেটার ব্যবহার করেছেন। কিন্তু আপনি কি জানেন রোমান কাউন্টিং এমন একটি ফিগার আছে যেটাকে ডিফাইন করা হয়নি। হ্যা ইন্টারনেটে সার্চ করার পর জানা যায় রোমান কাউন্টিং জিরো এমন একটি নাম্বার যেটাকে শো করার জন্য কোন কিছুই তৈরি হয়নি তাই আপনি চাইলেও রমানে 0 লিখতে পারবেন না।

বন্ধুরা ইংলিশকে ইউনিভার্সাল ল্যাঙ্গুয়েজ বলা হয়। একটু অন্য দেশের মানুষের সঙ্গে কথা বলার জন্য আপনাকে মিনিমাম ইংরেজিতে কথা বলা জানতে হবে। কিন্তু আপনারা কি জানেন ইংলিশ ল্যাঙ্গুয়েজ এর সবথেকে পুরনো ওয়ার্ড কি? যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন ইংলিশের সবথেকে পুরনো ওয়ার্ড হল টাউন। টি ডাবলু এন।

একটি এক্সপেরিমেন্টে এই কথাটি একদম পরিষ্কার যে একটি টয়লেট সিটে যত ব্যাকটেরিয়া রয়েছে তার থেকে 200 গুন বেশি ব্যাকটেরিয়া একটি সাধারণ মানুষের কম্পিউটার কিবোর্ড রয়েছে।

যদি আপনারও অজানা থাকে যে গুগোল একদিনে কত সার্চ হয় তাহলে জেনে নিন গুগোলে প্রতিদিন 6 আরব 58 কোটি 60 লক্ষ 13000 574 সার্চ হয়। যার মধ্যে 15% সার্চ এমন সার্চ হয় যেটাকে গুগোলও প্রথমবার দেখে।


আপনারা জানেন যে আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কোন এক সময় চা বিক্রি করতেন কিন্তু কোনদিন কি আপনি সেই দোকান দেখেছেন যেখানে নরেন্দ্র মোদি চা বিক্রি করতেন। যদি না দেখে থাকেন তাহলে এটা দেখুন। এটা হল স্টল নাম্বার টি থার্টিন। এই দোকানেই নরেন্দ্র মোদি চা বিক্রি করে প্রধানমন্ত্রী হওয়ার সফর তৈরি করেন।

Post a Comment

নবীনতর পূর্বতন
Dream Star Studio | Entertainment News in Bengali (বিনোদনের খবর), Latest Tollywood News, Bangla News