'মানিকে মাগে হিথে' এই গানটি আপনি সোশ্যাল মিডিয়ায় নিজের ইচ্ছায় অথবা অনিচ্ছায় অবশ্যই শুনে থাকবেন। সিনহালা ভাষায় এই গান গেয়ে ভাইরাল হয়েছেন শ্রীলংকার একটি মেয়ে। বর্তমানে টিকটক ফেসবুক কিংবা ইউটিউব সব জায়গায় ছড়িয়ে পড়েছে ভাইরাল এই শিল্পীর গান। অনেক দর্শকই আছেন যারা গানটিতে ব্যবহৃত শব্দগুলো না বুঝেও ফ্যান হয়ে গেছেন গানটির। কে এই ভাইরাল শিল্পী? কিবা তার পরিচয়? গানটি সোশ্যাল মিডিয়াতে আপলোড করার তিন মাস পরেই কেন ভাইরাল?

এই গায়িকার সম্পূর্ণ নাম Yohani Diloka De Silva এবং তার ডাকনাম হলো ইউহি। ভাইরাল এই শিল্পীর জন্ম ১৯৯৩ সালের ৩০ জুলাই। এবং তার জন্মস্থান শ্রীলংকার কলম্বো শহরে। তার বর্তমান বয়স 28 বছর। মাত্র 28 বছর বয়সেই এই মেয়ে যে কিনা অর্জন করেছে দেশ-বিদেশের বিভিন্ন মানুষের ভালোবাসা। পেশায় তিনি একাধারে একজন সিঙ্গার, র‍্যাপার, মিউজিক ডিরেক্টর এবং লেখিকা। ইওহানির ছোট থেকেই ইচ্ছা ছিল গায়িকা হওয়ার তবে তার পাশাপাশি সে লেখাপড়াতেও খুবই ভালো ছিল। এছাড়াও তার বড় পরিচয় হলো তিনি একজন ফিনান্সিয়াল এডভাইজার।

পড়াশুনা কমপ্লিট করে ইওহানি CMA এবং CGM -এ একটি ডেপুটির জব করতে শুরু করেন। এর পরেই তার দেখা হয় দিলাঞ্জন এর সঙ্গে।দিলাঞ্জন যে কিনা একজন রাইটার এবং ডিরেক্টর। আর দিলাঞ্জনের সাহায্য নিয়েই ইওহানি 2016 সালে একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করেন এবং বিভিন্ন ধরনের গান কভার করতে থাকেন। 

ইওহানি সেই সময় ততটা রেসপন্স পাইনি দর্শকদের কাছ থেকে কিন্তু অবশেষে 2021 সালে এসে 'মানিকে মাগে হিথে' এই গানটির জন্যই তিনি ভাইরাল হন। এই গানটি আপলোড করার তিন মাস পর এসে ভাইরাল হয় বর্তমানে। টিকটকে বেশ জনপ্রিয়তা লাভ করে এই গানটি এবং বর্তমানে শ্রীলংকার এই শিল্পীর গান ছড়িয়ে পড়েছে ভারত থেকে বাংলাদেশ আরো বিভিন্ন দেশে।

ইওহানির মুখের এক্সপ্রেশন এবং তার মিষ্টি হাসি দেখে পছন্দ করেছেন সব শ্রেণীর দর্শক। ইওহানির মা-বাবা ছাড়াও একটি ছোট বোন রয়েছে। ইওহানি তার বাবা-মায়ের আদরের বড় কন্যা। ইওহানির বাবা যে কিনা শ্রীলংকান আর্মিতে মেজর জেনারেল পদে রয়েছেন এবং তার মা একজন শ্রীলংকান এয়ারলাইন্সের এয়ার হোস্টেস। ইওহানির এই গানটি শ্রীলংকার এখনো পর্যন্ত সবথেকে জনপ্রিয়তা পাওয়া গান হয়ে উঠেছে। যদিও ইওহানির সঙ্গে এই গানটি Shatisaan Ratnayeka তিনিও গিয়েছিলেন কিন্তু তার উপর কারো নজর যায়নি। না ইওহানি এই গানটি লিখেছেন আর না তিনি প্রডিউস করেছেন তবুও তিনি এই গানের জন্য সারা পৃথিবীতে ছেয়ে গেছেন।

Post a Comment

নবীনতর পূর্বতন
Dream Star Studio | Entertainment News in Bengali (বিনোদনের খবর), Latest Tollywood News, Bangla News