১. আপনারা কি কোনদিন এমন শুনেছেন যে বেশি সুন্দর দেখতে হওয়ার কারণে কাউকে দেশ ছাড়ার জন্য বাধ্য করা হয়েছিল। যদি ভাবছেন যে এটা কি ইয়ার্কি মারছি আমি কিন্তু এটা সত্যি। সৌদি আরবে বসবাসকারী Omer borkan al gala কে দেশ ছাড়তে হয়েছিল। শুধুমাত্র এটার জন্য যে তিনি খুব বেশি হ্যান্ডসাম ছিলেন আর সরকারের মনে হয়েছিল তার সৌন্দর্য তাদের রাজাকে চ্যালেঞ্জ করছে। আর এতটাই সুন্দর হওয়ার জন্য মেয়েরা তার প্রেমে পাগল হয়ে যাবে। এর জন্যই তাকে দেশ ছাড়তে হয়েছিল।

২. আপনি কি ছোট ছোট জিনিস নিয়ে যদি খুব বেশি ভাবেন তাহলে আপনি ওভার থিংকিং করেন। আর আপনি কি জানেন যে মানুষটি অভার্থিনকিং করে সে সাধারণত ভালো বন্ধু বানায় আর সে খুব ভাল বন্ধু হয়। কারণ অভার্থিনকিং অ্যাসোসিয়েট হয় সিমপ্যাথি সঙ্গে যেটাতে আপনি অন্যদের খুব ভালো খেয়াল রাখতে পারেন তাদের ফিলিংসকে জেনে।

৩. আপনি কি জানেন সেই মানুষগুলি বেশি লজ্জা পায় তাদের কথা বলার জন্য টপিক ভাবতে খুব সময় লাগে কিন্তু যখন রিপ্লাই দেওয়ার সময় আসে তখন সে সবথেকে বেস্ট রিপ্লাই দেয়।

৪. আপনি হয়তো অনেক দেশের আর্মি দেখেছেন এবং তাদের অস্ত্রপাতি। কিন্তু আপনি এমন হাতিয়ার কোনদিন দেখেননি। ইরাক এমন একটি দেশ সেখানকার আর্মি মিসাইল লঞ্চ করার জন্য গাধার ব্যবহার করে। তারা রকেট লঞ্চের কে গাধার পিঠে বেঁধে দেয় এবং তারপর লঞ্চ করে। তারা বলেন যে এভাবে অনেকটা টাইম বেঁচে যায় একটা মিসাইল কে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য।

৫. ঘাম সবার হয় মানুষেরও আবার পশুদেরও কিন্তু আপনি কি জানেন কুকুরের এমন জায়গায় ঘাম বের হয় যেখানে তাদের লোম নেই যেমন তাদের নাকের অংশ তাদের পাঞ্জা আর তাদের কানের নিচে শুধুমাত্র এরকমই কিছু জায়গা। আর বাকি পুরো শরীরে তাদের ঘাম বের হয় না।

৬. এটা তো আপনি জানেনই যে মধু গুলো আমরা খাই সেগুলো মৌমাছির তৈরি। কিন্তু আপনি কি জানেন যেই মধু গুলো আমরা খাই সেই মধু গুলোকে বানানোর জন্য মৌমাছিদের কতটা কষ্ট করতে হয়। শুধুমাত্র এক চামচ মধু বানানোর জন্য বারোটি মৌমাছি সারা জীবন কাজ করে যায়।

৭. এমন কোন প্রাণী যার তিনটি হৃদয় আটটি পা রয়েছে? হ্যাঁ আপনি ঠিক ধরেছেন অক্টোপাস। কিন্তু আপনি কি জানেন অক্টোপাস যেকোনো ছোট জায়গা দিয়ে বের হয়ে যেতে পারে? কিন্তু এর পিছনের কারন কি? আসলে অক্টোপাসের দেহে হাড্ডি থাকে না শুধুমাত্র মাংসপেশি রয়েছে যেটাকে তারা নিজের ইচ্ছামত সামনে পেছনে করতে পারে আর এটা করে তারা ছোট থেকেও সামান্য গর্ত সেটার থেকেও বেরিয়ে যেতে পারে।

৮. বন্ধুরা যদি আপনারা কোন কয়েন কে মনোযোগ দিয়ে দেখে থাকেন তাহলে দেখবেন কয়েনের নিচে একটি ছোট্ট ডট থাকে। কিন্তু আপনি কি জানেন এই ডট কেন থাকে? যদি না জেনে থাকেন তাহলে শুনুন যদি কয়েন এর নিচে ডায়মন্ড শেপ থাকে তাহলে সেটি মুম্বাইয়ে তৈরি আর যদি কয়েনের নিচে স্টার সেপ থাকে তো সেটা হায়দ্রাবাদে আর যদি একটি ডট থাকে তাহলে সেটা নয়ডাতে।

৯. যখনই কারেন্সির কথা আসে তখন বেশিরভাগ লোকই রাগ হয়ে যান কারণ ইন্ডিয়ান কারেন্সি ইউ এস এর সামনে কম। কিন্তু ইন্ডিয়ার কারেন্সি সবথেকে কম নয়। আজ আপনাকে বলব সবথেকে দুর্বল কারেন্সির ব্যাপারে। সব থেকে দুর্বল কারেন্সি হল ইরাকের। এটা খুবই গরিব দেশ। এখানে খুব কম লোকই আছে যাদের কাছে পয়সা আছে। আর এই জন্যই ইরাকের কারেন্সি সব থেকে দুর্বল কারেন্সি হয়েছে। ইন্ডিয়ার এক টাকা এখানে 575 টাকার সমান আর ইউএস এ 1 ডলার সেখানে প্রায় 40000 টাকারও বেশি হয়।

১০. আপনারা আপেল তো খেয়েছেন হয়তো কিন্তু আপনারা কি জানেন আপেলের কত রকমের ভ্যারাইটি আছেআপনাদের উত্তর হয়তো নয় অথবা 10 হবে কিন্তু আপনি শুনলে অবাক হবেন আপেলের 7000 ভ্যারাইটি পাওয়া যায় আর তার মধ্যে মাত্র 12 রকমের আপেলই মার্কেটে বিক্রি হয়।

Post a Comment

নবীনতর পূর্বতন